preloader_image

শহীদ আবদুল্লাহ সিদ্দিকের স্মরণে হাবীবুল্লাহ বাহার কলেজে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Khawaia Mustaqeem 18-Aug-2024 Last Updated: 18-08-2024 05:45 AM

১৮ই আগস্ট, ২০২৪: হাবীবুল্লাহ বাহার কলেজের মার্কেটিং বিভাগের ২০২১-২২ সেশনের মেধাবী ছাত্র শহীদ আবদুল্লাহ সিদ্দিকের স্মরণে আজ কলেজ প্রাঙ্গণে এক হৃদয়স্পর্শী স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিজের জীবন উৎসর্গকারী এই সাহসী ছাত্রের আত্মত্যাগকে শ্রদ্ধা জানাতে বিভাগের শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং প্রাক্তন শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াতের মাধ্যমে স্মরণ সভার উদ্বোধন করা হয়। বিভাগের প্রধান জনাব আজিম উদ্দিন সরদার তাঁর উদ্বোধনী বক্তব্যে শহীদ আবদুল্লাহ সিদ্দিকীর সাহসিকতা ও ন্যায়বিচারের প্রতি তাঁর অঙ্গীকারের কথা স্মরণ করেন। তিনি বলেন, "আবদুল্লাহ সিদ্দিকী আমাদের সবার জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবেন। তাঁর আদর্শ ও আত্মত্যাগ আমাদেরকে ন্যায়ের পথে চলতে সবসময় অনুপ্রাণিত করবে।"

অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথি ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব আলীবর্দ্দিন তাঁর বক্তৃতায় বলেন, "আবদুল্লাহ সিদ্দিকীর আত্মত্যাগ শুধু আমাদের কলেজ নয়, সমগ্র সমাজের জন্য একটি অনুপ্রেরণার উৎস। তাঁর মত সাহসী যুবকদের কারণেই সমাজে পরিবর্তন আসে।"

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীরা আবদুল্লাহ সিদ্দিকীর স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন। এরপর সবাই একত্রে শহীদের স্মরণে শপথ গ্রহণ করেন, যেখানে তাঁরা সমাজে ন্যায়বিচার ও সমতা প্রতিষ্ঠার অঙ্গীকার করেন।

শেষে বিভাগীয় শিক্ষক খাজা মোহাম্মদ মুস্তাকিম দোয়া মাহফিল পরিচালনা করেন। তিনি দোয়ায় আল্লাহর কাছে শহীদ আবদুল্লাহ সিদ্দিকীর রুহের মাগফিরাত এবং তাঁর পরিবারের জন্য শান্তি ও ধৈর্যের প্রার্থনা করেন।

উল্লেখ্য, শহীদ আবদুল্লাহ সিদ্দিকীর স্মরণে তাঁর নামে কলেজের একটি ভবন নামকরণ করা হয়েছে এবং তাঁর পরিবারের প্রতি সম্মান জানিয়ে তাঁদের ক্রেস্ট প্রদান করা হয়েছে।

এই স্মরণ সভা ও দোয়া মাহফিলটি শহীদ আবদুল্লাহ সিদ্দিকীর প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসার প্রতিফলন এবং সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য আমাদের অঙ্গীকারের প্রতিশ্রুতি হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।